//নিউজিল্যান্ডের ‘জেলে বন্দি’ টাইগাররা- dailybdtime

নিউজিল্যান্ডের ‘জেলে বন্দি’ টাইগাররা- dailybdtime



সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ক্রিকেট টীম নিউজিল্যান্ড সফরে গিয়ে বিপাকে পরছে বলে জানা যায়। যে হোটেলে টাইগাররা অবস্থান করছে সেখান থেকে বের হয়া নিষেধ। চলছে মারাত্তক কথ কোয়ারেন্টইনের মত খুব খারাপ সময় কাটছে টীম তাইগের দের। এম্নতি জানান টীম টাইগার মেহেদি হাসান মিরাজ।
ক্রাইস্টচার্চের সরকারি কোয়ারেন্টিন সেন্টারে ১৪ দিনের কোয়ারেন্টিন চলছে টীম বাংলাদেশের। কোভিড-১৯ এর গাইডলাইন অনুযায়ী বাংলাদেশ দলের সবাই প্রথম তিন দিন রুমের বাইরে বেরই হতে পারেননি।

২৮ ফেব্রুয়ারি রোববার এক ভিডিও বার্তায় মেহেদি হাসান মিরাজ বলেন, মনে হয়েছে প্রথম তিন দিন যেন জেলে ছিলাম। বিষয়টা খুবই হতাশার। খোলা আকাশ দেখার পর খানিকটা ভালো লেগেছিল। রুমে ফেরার পর নিজেকে কিছুটা তরতাজা মনে হলেও বিসন্ন লাগে। রুমে সারা দিন থাকতে আমাদের কারোরই ভালো লাগছে না। তিন-চার দিন রুমে বন্দি থাকা আমাদের জন্য খানিকটা অস্বস্তির ছাড়া কিছুই নয়। তাই বের হওয়ার যখন সুযোগ পেলাম, তখন খুবই ভালো লাগল।

নিউজিল্যান্ডে কোয়ারেন্টিনের নিয়ম বেশ কঠোর।অন্তত সাত দিন সবাই বিচ্ছিন্ন থাকার পর নিঃসঙ্গতা থেকে মুক্তি পাওয়া যায়। তখন অনুশীলনের সুযোগ হবে। তবে পাঁচজনের বেশি নয় তাও সম্ভব নয় । পুরোদমে গোটা দল অনুশীলনের সুযোগ পাবে সম্পূর্ণ ১৪ দিন কোয়ারেন্টিনে শেষ হয়ার পর।এর মধ্যে আরও দু’বার করোনা পরীক্ষা হবে।যার প্রথমবার সবাই নেগেটিভ হয়েছেন। এবং ১৪ দিন কোয়ারেন্টিনের পর পাঁচদিনের অনুশীলন ক্যাম্প কুইন্সটাউনে।

ক্রিকেটার মিরাজ আরও বলেন , ছয়-সাত দিন পর জিম ও মাঠে যাওয়ার সুযোগ পাওয়া যাবে।এখন সময় কাটানো খুবই দুষ্কর।অন্তত রুমে যদি জিম করার সুযোগটুকু পেতাম। সবাই বুঝতেই পারছেন, কীভাবে আমাদের পুর টিমের দিন কাটছে। প্রথম তিন দিন কাউকে দেখতে না পারা আমাদের সবার জন্য সর্বস্ব কঠিন ছিল।


নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ তিনটি ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।আগামী ২০ মার্চ ২০২১ প্রথম ওয়ানডের মধ্য দিয়ে সফরের আনুষ্ঠানিকতা শুরু হবে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড এর ক্রিকেট ম্যাচ।


সকল সংবাদ সবার আগে পেতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজে।