//ভারত ফাইনালে উঠলে এশিয়া কাপ হবে নাঃএহসান মানি- dailybdtime
icc bcb pcb

ভারত ফাইনালে উঠলে এশিয়া কাপ হবে নাঃএহসান মানি- dailybdtime




আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারথ উথলে এ বছর এশিয়া কাপ হবে না বলে জানিয়েছেন এহসান মানি -(পাকিস্তান ক্রিকেট বোর্ড সভাপতি)। ভারত এবং ইংল্যান্ডের মধ্যকার চতুর্থ টেস্টের ফলাফলের উপর ভিত্তি করে টেস্ট চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত তালিকা।এর মধ্যে নিউজিল্যান্ড ইতোমধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে।

ভারত এবং ইংল্যান্ড সিরিজের শেষ ম্যাচ ইংল্যান্ড জিতলে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠবে টীম অস্ট্রেলিয়া। তবে ভারত ড্র করলে বা জিতলে ভারত উঠবে ফাইনালে।এক্ষেত্রে মাঠে গড়াবে না এশিয়া কাপ।
পাকিস্তানের আয়োজনে এশিয়া কাপ হওয়ার কথা থাকলেও গত বছর স্থগিতাদেশ পাওয়া এশিয়া কাপ আগামী জুনে শ্রীলঙ্কায় অনুস্থিত হওয়ার কথা ছিল।কিন্তু এখন তাও হওয়া না হওয়ার মাঝে আতকে আছে বলে জানা যায়।
এদিকে জুনেই অনুষ্ঠিত হবে আইসিসি চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ।ভারত সেই ফাইনালে খেললে এশিয়া কাপ আবারো স্থগিতাদেশ পাবে,তবে এবার তা দুই বছরের জন্য স্থগিত হবে। পিসিবি সভাপতি এহসান মানি বলেন, ‘এশিয়া কাপ গত বছরই হওয়ার কথা ছিল, মনে হচ্ছে এবারো হবে না, কারণ জুনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে।

শ্রীলঙ্কা বলেছিল তাদের পক্ষ থেকে জুনে এশিয়া কাপ আয়োজনের চেষ্টা করবে তারা। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও এশিয়া কাপের সূচিতে সংঘর্ষ হচ্ছে এরকমভাবেই।হয়ত ২০২৩ সাল পর্যন্ত টুর্নামেন্টটি স্থগিত করতে হবে। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানও জানিয়েছেন,

ভারত ফাইনালে উঠলে এবার এশিয়া কাপ হবে না।কিন্তু এখনো কোনো ফাইনাল সিদ্ধাত হয়নি। ভারত ফাইনালে ওঠার সম্ভাবনা আছে, সেক্ষেত্রে নিউজিল্যান্ডের সাথে ওদের ফাইনাল হবে বলে ধারনা করা হচ্ছে। এ কারণেই শ্রীলঙ্কায় এবার এশিয়া কাপ হবে না। আমরা চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষা করছি- পিসিবি ক্রিকেট বোর্ড সভাপতি এহসান মানি।

সকল সংবাদ সবার আগে পেতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজে

TAGS: