//শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ রিভিউ হতে পারেঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ রিভিউ হতে পারেঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

গত কয়েকদিন ধরে যে পরিমানে করোনা প্রাদুর্ভাব বাড়ছে এবে বাড়তে থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয় বলে মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।আজ (১৫ মার্চ) সোমবার সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

প্রতিটি হাসপাতালে করোনা ইউনিটকে প্রস্তুত থাকতে নির্দেশনা দেয়া হয়েছে এবং মাস্ক পরা বাধ্যতামূলক করতে মোবাইল কোর্ট চালু করার ব্যাপারে সুপারিশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।



মানুষের উপর আমাদের আত্মবিশ্বাস রাখাটাই অবনতির কারণ, বলে স্বাস্থ্যমন্ত্রী বলেন দেশে করোনায় মৃত্যুর হার হঠাৎ করে বেড়ে যাওয়ার ঘটনায় সরকার সতর্ক, মানুষ স্বাস্থ্যবিধি না মানায় এমন হতাশাপূর্ণ আক্রান্তের হার বাড়ছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

গত ২৭ ফেব্রুয়ারি ডা. দীপু মনি আন্তঃমন্ত্রণালয় বৈঠকে শেষে জানান, আগামী ৩০ মার্চ দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়া হবে। ১২ মার্চ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, করোনা সংক্রমণ বাড়তে থাকলে শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখ পেছাতে পারে।

তিনি বলেন, এ বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি। শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকদের নিরাপত্তা আগে। করোনা সংক্রমণ উর্ধ্বগতি থাকলে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তের তারিখ পেছাতে পারে।

গত ১৬ মার্চ ২০২০ এ  বন্ধ ঘোষণা করা হয় দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। এরপর ধাপে ধাপে ২৯ মার্চ ২০২১ পর্যন্ত বাড়ানো হয়, এবং ৩০ মার্চ স্কুল কলেজ খোলার চূড়ান্ত তারিখ ঘোষণা করা হলেও গত কয়েকদিনের করোনা সংক্রমনের হার হতাশাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় আবারো ছুটি বাড়তে পারে। এর সাথে সাথে দেশে আবারো লকডাউনের দরকার বলে মন্তব্য সাধারণ জনগণের মাঝে।

সকল সংবাদ সবার আগে পেতে চোখ রাখুন  dailybdtime.com এ।