//সাতক্ষীরায় পরিত্যক্ত ব্যাগে মিলল নবজাতক

সাতক্ষীরায় পরিত্যক্ত ব্যাগে মিলল নবজাতক

আজ ৩ মার্চ মঙ্গলবার সকাল পাঁচটার দিকে সাতখিরা জেলার স্যমনগরে ব্রিজের উপরে ফেলনা ব্যাগে ফুটফুটে এক নবজাতককে পাওয়া যায়। পরিত্যক্ত ব্যাগের মধ্যে কান্নার আওয়াজ শুনে বাস টার্মিনাল মসজিদের মুয়াজ্জিন সামসুর রহমান নবজাতটিকে পেয়ে উদ্ধার করেন এবং তাৎক্ষনিক শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন এবং বিষয়টি লিখিতভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানান। ইউএনও আ ন ম আবুজার গিফারি বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন।

বর্তমানে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা সমাজসেবা কার্যালয়ে সার্বিক পরিচর্যাধিন রাখা আছে।

কত্রিপক্ষ থেকে ঘোষণা করা হয়,  যদি কেউ শিশুটিকে দত্তক হিসেবে নিতে চান, তাহলে ৪ মার্চ বেলা ১১টার মধ্যে উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি ইউএনও আনম আবুজার গিফারি অথবা সদস্যসচিব উপজেলা সমাজসেবা কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করতে হবে।এক্ষেত্রে শিশুটিকে নিতে হলে নিয়মানুযায়ী ৪ মার্চ বেলা ১১টার মধ্যে উপজেলা শিশু কল্যাণ বোর্ড বরাবর লিখিত আবেদন করতে হবে।

সমাজসেবা কর্মকর্তা আরও জানান, শিশু কল্যাণ বোর্ডের জরুরি সভার মাধ্যমে শিশুটির লালনপালন ও স্থায়ী পরিচর্যার বিষয়টি সুনিশ্চিত করা হবে।